প্রবাসির খবর

সংযুক্ত আরব আমিরাতে সততার দৃষ্টান্ত দেখিয়ে প্রশংসায় ভাসছেন বাংলাদেশি

দুই এক টাকা নয়, বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮২ লক্ষ টাকা (৩ লক্ষ ৫০ হাজার আমরাতি দিরহাম) কুড়িয়ে পেয়েও নিজের লোভ সামলে ঠিকই পুলিশের কাছে জমা দিয়েছেন মোহাম্মদ কফিলউদ্দিন মুহুরী (৪০)

নামে এক প্রবাসী বাংলাদেশি। আমিরাত প্রবাসী কফিলউদ্দিনের গ্রামের বাড়ি চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানার গোপালঘাটা গ্রামে। এক সন্তানের বাবা তিনি। দেশটিতে সততার এমন দৃষ্টান্ত দেখিয়ে প্রশংসায় ভাসছেন পেশায় রক্ষাণাবেক্ষণ ঠিকাদার এই বাংলাদেশি।

এ ঘটনার জন্য তাকে সম্মাননা জানিয়েছে দুবাই পুলিশ। সেই সাথে আমিরাতের বিভিন্ন জাতীয় পত্রিকায় ফলাও করে প্রকাশ করা হয়েছে কফিলউদ্দিন মুহুরীর এই সততার খবর। এমন সততার কারণে দুবাইয়ের পুলিশ তাকে বিশেষ সম্মাননা দিয়েছে।

সম্প্রতি এ উপলক্ষে নায়েফ থানায় একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে উপ-পরিচালক কর্নেল ওমর আশুর কফিলউদ্দিনকে এমন আচরণের স্বীকৃতিস্বরূপ সম্মাননা সনদ এবং একটি প্রতীকী উপহার তুলে দেন।

এদিকে দুবাই পুলিশ এভাবে সম্মানিত কয়ায় আনন্দ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন পেশায় রক্ষাণাবেক্ষণ ঠিকাদার কফিলউদ্দিন মুহুরী।
কফিলউদ্দিন গণমাধ্যমকে জানান, তিনি দুবাই শহরের দেরায় আল সাবকার বুরি মসজিদ রোড এলাকায় থাকেন। গত ২৯ আগস্ট

দুপুরে বাসার কাছে একটি গাড়ি পার্কিংয়ে পরিত্যক্ত অবস্থায় কালো টেপে মোড়ানো একটি বান্ডিল দেখেন তিনি। এ সময় কোনো মালিকের খোঁজ না পেয়ে বান্ডিলটি বাসায় নিয়ে যান।
রাতে বান্ডিল খুলে দেখেন তাতে রয়েছে চকচকে রিয়াল।

এরপর মানি এক্সচেঞ্জে কাজ করেন এমন একজনের সহায়তায় নিশ্চিত হন যে সেগুলো আসল রিয়াল। পরবর্তীতে ঘটনাস্থলের পার্শ্ববর্তী রেস্টুরেন্টে জানিয়ে রাখেন যে, কেউ এ অর্থের সন্ধান

করলে যেন তার সঙ্গে যোগাযোগ করে। এভাবে অপেক্ষা করেও টাকার কোনো দাবিদার না পেয়ে গত ৫ সেপ্টেম্বর নায়েফ পুলিশ স্টেশনে উপস্থিত হয়ে সেই রিয়াল জমা দেন কফিলউদ্দিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close