আবহা ভার্তা

আরও কমলো তাপমাত্রা, এরই মধ্যে বঙ্গোপসাগরে তৈরি হবে নিম্নচাপ: আবহাওয়ার খবর

নভেম্বরের শুরু থেকেই নামছে তাপমাত্রার পারদ। পরতে শুরু করেছে জাঁকিয়ে শীত। ভোরের দিকে বেরোলে, গরম জামা পরতেও দেখা যাচ্ছে অনেককেই। সেইসঙ্গে দেখা যাচ্ছে কুয়াশা ঘেরা ভোরের আকাশও।

আবহাওয়া দফতর (weather office) জানিয়েছে, এই উত্তুরে হাওয়ার দাপটে আগামী বেশ কয়েকদিন শীতল বাতাস বইবে বঙ্গে। হাওয়া দফতর জানাচ্ছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর সুমাত্রা উপকূলে থাকা ঘূর্ণাবর্ত, মঙ্গল-বুধবার নাগাদ নিম্নচাপে পরিণত হয়ে

তামিলনাড়ু উপকূলের দিকে এগিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এই নিম্নচাপের প্রভাব বাংলায় সরাসরি না পড়লেও, প্রচুর জলীয় বাস্প প্রবেশ করে ঠান্ডা বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

সর্বোচ্চ তাপমাত্রা 31° C
সর্বনিম্ন তাপমাত্রা 20° C
আদ্রতা 73%
বাতাস 14 km/h
মেঘে ঢাকা 51%

আজকের আবহাওয়া:
আজকের দিনে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এবং রাতের দিকে আবছা রোদ থাকার সম্ভাবনা রয়েছে। এবার ধীরে ধীরে লেপ কম্বল বের করার সময় হয়ে যাচ্ছে।

উত্তর এবং দক্ষিণবঙ্গের আবহাওয়া:
বর্ষা বিদায়ের পর ধীরে ধীরে রাজ্যে প্রবেশ করছে এবার উত্তুরে হাওয়া। আবহাওয়াবিদরা জানিয়েছেন, এবছর বর্ষা বিদায় নিতে যেমন বেশি সময় নিয়েছে, তেমনই শীত পড়বে এবার বেশ জাঁকিয়ে। গত কয়েক বছরের তুলনায়, এবছর একটু বেশীই শীত পড়ার সম্ভাবনা রয়েছে। আগামীকালের আবহাওয়া:

আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এবং রাতের দিকে আবছা রোদ থাকার সম্ভাবনা রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close