আলোচিত নিউজ

তিল ঠাঁই নেই ইসলামি বই মেলায়

রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ১৫ দিনব্যাপী ইসলা’মি বইমেলা চলছে। আগামী ৩ নভেম্ব’র এ মেলা শেষ হ’বে। গত ১৯ অক্টোবর ইসলামিক ফাউন্ডেশনে’র উ’দ্যোগে এ মে’লা শুরু হয়।

শুরু’র দিকে খুব বেশি প্রচা’র প্রচারণা না থাকলেও শেষ মুহুর্তে যেন তিল ঠাঁই নেই এ বই মেলায়।
প্রায় প্রতিদিন দূর-দূরান্ত থেকে মেলায় এসে যোগ দিচ্ছে’ন বই প্রেমিক’রা। এছাড়াও মেলায় যোগ দিচ্ছেন বিশিষ্ট ইস’লামি ব্যক্তিত্ব ও লেখকবৃন্দ। গত ২৭ অক্টোবর সন্ধ্যার কিছু আগে মেলায় যোগ

দেন বিশিষ্ট ইসলা’মি ব্যক্তিত্ব শায়খ আহমাদুল্লাহ। তিনি মেলা’য় যোগ দেওয়ার সঙ্গে সঙ্গে বই বিক্রি দ্বিগুণ বেড়ে যায়। এদিন শায়খ আহমাদুল্লাহ’র সঙ্গে যো’গ দেন আরও এক ইস’লামি আলোচক আব্দুল হাই মুহা’ম্মদ সাইফুল্লাহ।

তারা দুজনে ইসলামি বই মেলায় যো’গ দিয়ে প্রত্যে’কটি স্টলে উপস্থিত হয়ে আগ’ত ক্রেতাদের বই কেনার আহবান জা’নান। এ সময় তারা বলেন, ইসলামকে জা’নতে হলে এ মেলায় আসতে হবে। ইসলা’মকে জানার জন্য বই প’ড়ার বিকল্প নাই।

তবে বাছা’ই করে বই কিনতে হবে। যে বইতে বেশি তথ্যসূত্র উল্লেখ করা হ’য়েছে এবং যারা বিতর্কিত কোনো বই লি’খেন না তাদের বই কিন’তে এবং পড়তে হবে। এদিকে ইসলামি বই মেলা প্রা’ঙ্গনে মূল ধারার তেমন কোনো

গণমা’ধ্যম কর্মীদের চোখে পড়ে’নি। শুধুমাত্র সামা’জিক যোগাযোগ মা’ধ্যম ফেসবুক এবং ইউটিউ’বে এ মেলায় প্র’চার এবং প্রসার চলছে। তাতেই শেষ মহু’র্তে জমজমাট এ বইমেলা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close