রাজনীতি

দেশে খাদ্যের কোনো সংকট নেই : কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগে’র প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, দানা’জাতীয় খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হওয়া’য় দেশে করোনাকালেও খাদ্যের সংক’ট নেই। দেশের কো’নো মানুষ না খেয়ে নেই।

এখন আমা’দের বড় চ্যালেঞ্জ হলো সবা’র জন্য পুষ্টিজাতীয় খাবার নিশ্চিত করা। বৃহস্পতিবার বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) বাস্তবা’য়ন অগ্রগতি পর্যালোচনা সভা’য় এসব কথা বলেন তিনি। সচিবালয়ে’র অফিস কক্ষ থেকে অনলাইনে সভায়

অংশ নেন মন্ত্রী। তিনি বলেন, আওয়ামী সর’কারের নির্বাচনী প্রতি’শ্রুতি অনু’যায়ী অন্যতম লক্ষ্য হলো- সব মানুষের জন্য পুষ্টিসম্মত খাদ্য নিশ্চি’ত করা। আমরা মানুষের দুধ, মাছ, মাংস, ডিম, ফল’মূল প্রভৃতি খাবারের নিশ্চ’য়তা চাই। কৃষিমন্ত্রী বলেন,

তরুণ ও আগামী প্রজন্ম’কে আমরা আরো মেধা’বী হিসেবে গড়ে তুলতে চাই। আমি সবস’ময়ই বহু অনুষ্ঠানে এ কথা বলে এসেছি। চ্যালেঞ্জ মোকাবিলা করে এ লক্ষ্য আমরা অর্জন কর’তে চাই। সেজন্য বর্তমান সরকা’র নিরলসভাবে প্রচেষ্টা অ’ব্যাহত রেখেছে।

সভায় জানা’নো হয়, ২০২১-২২ অর্থবছ’রে কৃষি মন্ত্রণালয়ের বাস্তবায়’নাধীন প্রকল্পের সং’খ্যা ৭০টি। মোট বরাদ্দ দুই হাজা’র ৯৫৮ কোটি টাকা। সেপ্টেম্বর ২০২১ পর্যন্ত’ বাস্তবায়ন অগ্রগতি হয়ে’ছে ১০ দশমিক ৭৭ শতাংশ। এ সম’য়ে জাতীয় গড় অগ্রগতি হ’য়েছে ৮ দশমিক ২৬ শতাংশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close