খেলাধুলা

যে ৫ ব্যাটসম্যান কখনও শূন্য রানে আউট হননি

ক্রিকেট এক অনিশ্চয়তার খেলা। এমন কোন ব্যাটসম্যান নেই যিনি খালি হাতে ফিরে যান নি। এমনকি বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানরাও এই লজ্জার হাত থেকে রেহায় পাননি। তবে ক্রিকেটের ইতিহাসে এমন

পাঁচজনই ব্যাটসম্যান ব্যতিক্রম রয়ে গেছেন, যার কখনোও শূন্য রানে আউট হন নি। আজকের প্রতিবেদনে রয়েছে, ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে যে পাঁচ জন ব্যাটসম্যান কখনোও শূন্য রানে

আউট হননি; এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:- ১) কেপলার ওয়েসেলস: এই তালিকার শীর্ষে কেপলার ওয়েসেলস যিনি অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা উভয় দেশের হয়ে খেলা কেপলার ওয়েসেলস, যিনি ১০০-রও বেশি ওয়ানডে খেলেছেন।

তবে কখনো শূন্য রানে আউট হননি। তিনি ১০৯ ম্যাচে ৩৩৬৭ রান করেছেন, যার মধ্যে রয়েছে ১ টি সেঞ্চুরি ও ২৬ টি হাফ সেঞ্চুরি। ২) ম্যাথু ক্রস: স্কটল্যান্ডের ব্যাটসম্যান ম্যাথু ক্রস তার ৫ বছরের কেরিয়ারের মধ্যে ৫২টি ওয়ানডেতে ১১৩৬ রান করেছেন, যার মধ্যে ২টি সেঞ্চুরি ও ৫ টি হাফ-সেঞ্চুরি রয়েছে, তবে কখনোও শূন্য রানে আউট হন নি।

৫) পিটার কার্স্টেন: দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান পিটার কার্স্টেন তাঁর দলের হয়ে ৪০টি ওয়ানডে ম্যাচে ১২৯৩ রান করেছেন, যার মধ্যে রয়েছে কেবল ৯টি হাফসেঞ্চুরি ও তার সর্বোচ্চ স্কোর ৯৭। কিন্তু কখনও খালি হাতে ফিরে যাননি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close