আন্তর্জাতিক

ভারতে ‘জাকাত’ হিসেবে ৪০০ টন অক্সিজেন দিলেন একসময়ের কমলা বিক্রেতা

রেলস্টেশনে কমলা বিক্রি করে সংসারের খরচ মেটানোর ভার কাঁধে নিয়েছিলেন চার ভাইবোন। তাঁদের মা-ও বিভিন্ন কাজ করে সংসারের জন্য উপার্জন করতেন। কাজ শেষে প্রতি সন্ধ্যায় সন্তানদের সঙ্গেই বাড়িতে ফিরতেন তিনি।

সেই চার ভাইবোনের একজন প্যায়ারে খান। যিনি একসময় অর্থের জন্য অটোরিকশাও চালিয়েছেন, তিনি আজ ৪০০ কোটি রুপির সংস্থার মালিক। বর্তমানে ভারতের করোনা পরিস্থিতিতে যেখানে ভেঙে পড়েছে চিকিৎসা ব্যবস্থা, সেখানে অনেক মানুষের জন্য

সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন প্যায়ারে খান। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা ও টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে এ খবর জানা গেছে।
স্টেশনে কমলা বিক্রেতা থেকে পর্যায়ক্রমে একসময় কোটিপতির

তালিকায় নাম লেখানো প্যায়ারে খান বিভিন্ন হাসপাতালে দান করেছেন অক্সিজেন। এরই মধ্যে ৮৫ লাখ রুপির ৪০০ মেট্রিক টন তরল অক্সিজেন দান করেছেন। এ ছাড়া মহারাষ্ট্রের নাগপুর শহরের বাইরে ও ভেতরে একাধিক হাসপাতালে সাহায্যও করেছেন তিনি।

বিনা ভাড়ায় দিয়ে যাচ্ছেন গাড়ি পরিষেবাও। রমজান মাসে জাকাত হিসেবে দেওয়া এসব সহায়তা মনুষ্যত্বের জন্য করছেন বলে জানিয়েছেন প্যায়ারে খান। তিনি বলেন, ‘আমি

আমার অক্সিজেন সেবার মাধ্যমে সমাজের সেবা করতে পারি, যা এই সংকটের সময়ে সব সম্প্রদায়ের মধ্যে পৌঁছে যাবে।’ প্রয়োজনবোধে আরও সহযোগিতার আশ্বাস দিয়েছেন প্যায়ারে খান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close