আলোচিত বাংলাদেশ

হেফাজতের নতুন কর্মসূচি ঘোষণা

সকাল-সন্ধ্যা হরতাল পালন শেষে নতুন কর্মসূচি ঘোষণা করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। সোমবার (২৯ মার্চ) নিহতদের জন্য দোয়া দিবস পালন ও ২ এপ্রিল সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে হেফাজতে ইসলাম।

সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব মাওলানা নুরুল ইসলাম এ কর্মসূচি ঘোষণা করেন। রবিবার (২৮ মার্চ) বিকালে পল্টনে এ সংবাদ সম্মেলন করে হেফাজত। গত দুইদিনে হেফাজতের কর্মসূচিতে ১৭ জন নিহত হয়েছে বলে জানান হেফাজতে ইসলামের ঢাকা

মহানগরের সাধারণ সম্পাদক মামুনুল হক। তিনি বলেন, আজ আহত প্রায় ৫ শতাধিক, গ্রেফতার দুই শতাধিক। নিহত ৬ জন। এর মধ্যে ঢাকায় ২জন, ব্রাহ্মণবাড়িয়ায় ৪ জন। হেফাজতের কর্মসূচিতে হামলার প্রতিবাদ জানান মহাসচিব নুরুল ইসলাম।

তিনি বলেন, হামলাকারীদের খুঁজে বের করে তাদের শাস্তির আওতায় আনতে হবে। হামলায় আহতদের চিকিৎসার পাশাপাশি নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে। একইসঙ্গে আটককৃতদের মুক্তির দাবিও জানান তিনি। নুরুল ইসলাম বলেন,

আমরা কারও প্রতিপক্ষ নই। হেফাজত একটি অরাজনৈতিক সংগঠন। এই সংগঠনকে দমন করার কোনও কারণ নেই, যা সরকার করেছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন হেফাজতের ঢাকা মহানগরের সভাপতি জুনায়েদ আল হাবিব, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা সাখাওয়াত হোসেন, হেফাজত নেতা আতাউল্লাহ আমিন প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close